শুক্রবার, ০২ Jun ২০২৩, ০২:১৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শান্তিগঞ্জে অস্ত্র দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই আটক বাজেট ২০২৩-২৪: যেসব পণ্যের দাম বাড়ছে স্বাধীনতার ৫১ বৎসরে উন্নয়ন বঞ্চিত বীর শহীদের গ্রাম বানিয়াচংয়ের মাকালকান্দি ব্রাজিলের বড় জয়ের দিনে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা বাজেটে ঘাটতি ২ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনের ইনডোর সংস্কারের আনুষ্টানিক উদ্ভোধন। শিক্ষার ভাল পরিবেশ তৈরীতে প্রয়োজন দায়িত্বশীল ভূমিকা-এমপি আবু জাহির কাকাইলছেওয়ে সরকারি জায়গায় এক্সেভেটরের মাধ্যমে অবৈধভাবে পুকুর ও বসতভিটা নির্মাণ মাধবপুরে শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন লাখাইয়ে ৩৮টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

অবশেষে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট

নিজস্ব প্রতিবেদকঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ অবশেষে পদত্যাগ করেছেন।

রবিবার (১৬ জানুয়ারি) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা যায়, জাফরিন আহমেদ অসুস্থতাজনিত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন এবং হলটির নতুন প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদও বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগসহ তিন দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে হল ছেড়ে চলে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বিকেলে তিন দফা দাবি মেনে না নেওয়ায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। উপাচার্যকে পুলিশ উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে আইআইসিটি ভবন থেকে উপাচার্যকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.
Developed by DesigUs