শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

আইপিএলের দিল্লিকে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস।

ডেস্ক রিপোর্ট ।। আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস।গতকাল রবিবার (১০ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি আগে ব্যাট করে ৫ উইকেটে ১৭২ রান তোলে। জবাবে শেষ ওভাবে মাহেন্দ্র সিং ধোনির ব্যাটে ভর করে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই। নবমবারের মতো ফাইনাল নিশ্চিত করে। ধোনি ৩টি চার ও ১টি ছক্কায় ৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইর প্রয়োজন ছিল ১৩ রান। শেষ ওভারের প্রথম বলেই আউট হন মঈন আলী। তবে প্রান্ত বদল করে স্ট্রাইক নেন ধোনি। দ্বিতীয় ও তৃতীয় বলে ক্যাপ্টেন কুল পরপর ২টি চার মারেন। পরের বলে ওয়াইড হয়। তাতে জয়ের জন্য শেষ ৩ বলে ৪ রান দরকার ছিল চেন্নাইর। চতুর্থ বলকে বাউন্ডারি ছাড়া করে চেন্নাইয়ের জয় নিশ্চিত করেন ধোনি।

তার আগে ৩ রানেই উইকেট হারানোর পর চেন্নাইর জয়ের ভিত গড়ে দেন ঋতুরাজ গায়কোয়াড় ও রবীন উথাপ্পা। দ্বিতীয় উইকেটে তারা দুজন ১১০ রানের জুটি গড়েন। এরপর উথাপ্পা দলীয় ১১৩ রানের মাথায় ৪৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৩ রান করে আউট হন।এরপর দ্রুত আরও কয়েকটি উইকেট তুলে নেয় দিল্লি। ম্যাচ জমিয়ে দেয়। শার্দুল ঠাকুর শূন্যরানে, আম্বাতি রাইডু ১ রানে ফেরেন। ১৪৯ রানের মাথায় আউট হন ঋতুরাজ। তিনি ৫০ বলে ৫টি চার ও ২ ছক্কায় ৭০ রান করে যান। এরপর মঈন আলী ও ধোনি জয়ের বাকি কাজ সারেন। মঈন জয় থেকে ১৩ রান দূরে থাকতে ১৬ রান করে আউট হলেও ধোনি দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আরও একবার সেরা ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণ করেন।

বল হাতে দিল্লির টম কারান ৩টি উইকেট নেন। এর আগে দিল্লির ১৭২ রানের ইনিংসে অর্ধশত রানের দেখা পান দুইজন। তার মধ্যে পৃথ্বি শ ৩৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন। আর রিশাব পন্ত ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫১ রান করেন। এ ছাড়া শিমরন হেটমায়ার ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৩৭ রান।চেন্নাইর জস হাজলেউড ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন চেন্নাইর ঋতুরাজ গায়কোয়াড়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.