শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশিদের আধিপত্য

ডেস্ক রিপোর্ট আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে ঠাঁই মিলেছে বাংলাদেশের তিন তারকার। তারা হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। সবচেয়ে বড় বিষয় হলো বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশেরই সবচেয়ে বেশি, সর্বোচ্চ তিনজন।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে ঠাঁই মিলেছিল কেবল বাংলাদেশের একজনের। তিনি মোস্তাফিজুর রহমান। ওয়ানডে দলেও জায়গা পেলেন তিনি। তার সঙ্গে রয়েছেন সাকিব-মুশফিক।

২০২১ সালে ওয়ানডেতে বিশ্বের যে কোনো দলের চেয়ে বেশি ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছিল বাংলাদেশ। সেই দলের তিন তারকা বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাবেন, তাতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই।

তবে টি-টোয়েন্টি দলের মতো আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশেরও নেতৃত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের বাবর আজমের ঘাড়ে। তার সঙ্গে ঠাঁই মিলেছে পাকিস্তানের ফাখর জামানেরও।

বাংলাদেশ ছাড়াও পাকিস্তান থেকে সুযোগ পেয়েছেন দুজন ক্রিকেটার। অধিনায়কও করা হয়েছে দেশটির নেতৃত্ব দেওয়া বাবর আজম। তার সঙ্গে সুযোগ পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ফখর জামান।

বিবেচিত সময়ে বাংলাদেশের হয়ে ৯টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। যেখানে ৩৯.৫৭ গড়ে তিনি করেছেন ২৭৭ রান। বল হাতের পারফরম্যান্সেও উজ্জ্বল ছিলেন সাকিব। ১৭.৫২ গড়ে তিনি নিয়েছেন ১৭ উইকেট। ২০২১ সালের শুরুতে হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন সাকিব।

২০২১ সালে ব্যাট হাতে বাংলাদেশের জন্য ধারাবাহিকভাবে পারফরম করেছেন মুশফিকুর রহিমও। সাকিবের মতো তিনিও এ বছর বাংলাদেশের হয়ে ৯টি ম্যাচে মাঠে নামেন। এক সেঞ্চুরিসহ ৫৮.১৪ গড়ে তিনি করেন ৪০৭ রান।

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের ভরসার নাম মুস্তাফিজুর রহমান। ২০২১ সালেও তার ব্যতিক্রম হয়নি। এই পেসার ডেথ বোলিংয়ে ছিলেন দুর্দান্ত। ১০ ম্যাচ খেলে ২১.৫৫ গড়ে তিনি নিয়েছেন ১৮ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন কেবল ৫.০৩ গড়ে।

সেরা একাদশ :

পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জেনেম্যান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক) (পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রাসি ভ্যান ডের ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) (বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), সিমি সিং (আয়ারল্যান্ড), দুশমন্ত চামেরা (শ্রীলঙ্কা)

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.