সোমবার, ১৭ Jun ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

আওয়ামী লীগ সরকারের আমলে কৃষকদের ভাগ্য বদল হয়েছে এমপি আবু জাহির

দেলোয়ার ফারুক তালুকদারঃ হবিগঞ্জের দুই উপজেলা ও দুইটি পৌরসভায় ২ হাজার ২০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরকারি প্রণোদনা কর্মসূচির বীজ ও রাসায়নিক সার এবং ৭০ শতাংশ ভর্তুকী মূল্যে ধান কাটার মেশিন বিতরণ করা হচ্ছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে প্রণোদনা বিতরণের উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম এতে সভাপতিত্ব করেছেন।
অনুষ্ঠানে চলতি অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২০০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি ধান বীজ ও ৩০ কেজি করে রাসায়নিক সার প্রদান করা হয়। এ সময় ৬৫ লাখ টাকা দামের দুইটি ধান কাটার হার্ভেস্টার ৭০ শতাংশ ভর্তুকিতে দুইজন কৃষককে দেয়া হয়েছে। হবিগঞ্জ সদর উপজেলা, শায়েস্তাগঞ্জ উপজেলা, হবিগঞ্জ পৌরসভা এবং শায়েস্তাগঞ্জ পৌরসভার বাসিন্দা কৃষকরা এই প্রণোদনা পেয়েছেন।


প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আবু জাহির বলেন, বিএনপি’র সময় ফসল ও সার-বীজ নিয়ে দুর্নীতি হয়েছে। সারের দাবিদার কৃষকদের তারা গুলি করে হত্যা করেছে। বর্তমান সরকার এর বিপরীত। আওয়ামী লীগ সরকারের আমলে কৃষকদের ভাগ্য বদল হয়েছে। কৃষকের বাড়ি বাড়ি সার পৌঁছে দেয়া হচ্ছে। বছরজুড়ে প্রণোদনা ও সহজশর্তে নানাধরণের ঋণ অব্যাহত রাখা হয়েছে।
প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.