রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

আজমিরীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালন

নিজস্ব প্রতিবেদকঃ নানান কর্মসূচির মধ্যদিয়ে হবিগঞ্জের আজমিরীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে দশটায় আজমিরীগঞ্জ থানা প্রাঙ্গণে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলামের সভাপতিত্বে ও ওসি (তদন্ত ) আবু হানিফের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং ডে এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ- ২ (বানিয়াচং -আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খাঁন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খাঁন বলেন- ‘বর্তমান সরকারের আমলে সাধারণ মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে এবং দুবৃত্তায়ন দমনে কমিউনিটি পুলিশিং সিস্টেম চালু করা হয়েছ। সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে আইনি সহায়তা পায় সেই লক্ষে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে।’

এসময় সাংসদ আব্দুল মজিদ খাঁন আরো বলেন – ‘আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীরা নিয়ম শৃঙ্খলা মোতাবেক প্রচার প্রচারণা চালিয়ে যাবেন। যদি বিদ্রোহী কোনো প্রার্থী অশ্রাব্য-অশালীন ভাষায় কোনো বক্তব্য দেন সেটা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ দেখবেন এবং আইন শৃঙ্খলা বাহিনী উনাদের আইনি পদক্ষেপ গ্রহণ করবেন।’

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা সালেহা সুমী, জেলা পরিষদ সদস্য নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজবাহ উদ্দীন ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুসেনজিৎ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আশরাফুল ইসলাম মোবারুল, তফছির মিয়া, শাজাহান মিয়া, খালেদ চৌধুরী সহ সর্বস্তরের জনগণ।

এ সময় বক্তারা বলেন-কমিউনিটি পুলিশিং জনগণ ও পুলিশের মধ্যকার দূরত্ব কমিয়ে দিয়েছে এবং জনবান্ধব পুলিশিং সেবা নিশ্চিতকরণে কার্যকর ভূমিকা রাখতে কাজ করছে। বর্তমানে পুলিশ সাধারণ জনগণকে সম্পৃক্ত করে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে কাজ করে যাচ্ছে এবং প্রত্যাশিত সেবা সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে।

আলোচনা সভা শেষে বর্ণাঢ্য এক র‌্যালী পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.