শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

আজমিরীগঞ্জে ৫টি ইউনিয়নের ৩টিতে আওয়ামী লীগ একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়

নিজস্ব প্রতিবেদকঃ দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আজমিরীগঞ্জে ৫টি ইউনিয়নের ৩টিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। এছাড়া একটিতে স্বতন্ত্র প্রার্থী ও অপর একটি ফলাফল স্থগিত করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম বৃহস্পতিবার রাতে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বেরসকারী ভাবে এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, আজমিরীগঞ্জে ৫টি ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের তিনজন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন বিজয়ী হয়েছেন। এছাড়া ব্যালট পেপার
পুড়ে ফেলার কারণে ৩নং জলুসুখা ইউনিয়নের ফলাফল স্থগিত করা হয়েছে।
ঘোষিত ফলাফল অনুযায়ী ১নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আশরাফুল ইসলাম মোবারুল নৌকা প্রতীক নিয়ে ২০৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র প্রার্থী মোঃ স্বাধীন মিয়া পেয়েছেন ১৯২০ ভোট ও ইসমাইল মিয়া পেয়েছেন ১৭৫১ ভোট। ইউনিয়নে বৈধ ভোট সংখ্যা ৫৭৩১, এরমধ্যে অবৈধ ভোট ১০০, মোট ভোট ৫৮৩১ টি। শতকরা হার ৭৯ দশমিক ৭১।
২নং বদলপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সুষেনজিৎ চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ৭৮৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র প্রার্থী নীল কমল চৌধুরী পেয়েছেন ৩৮৬৯ ভোট ও অসীম কুমার চৌধুরী পেয়েছেন ৪৪২ ভোট। ইউনিয়নে বৈধ ভোট সংখ্যা ১২১৬২, এরমধ্যে অবৈধ ভোট ২৯১, মোট ভোটার সংখ্যা ১২৪৫৩। শতকরা হার ৭৬ দশমিক ৬৯।
৪নং কাকাইলছেও ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিসবাহ উদ্দিন ভূইয়া নৌকা প্রতীক নিয়ে ৯৫৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র প্রার্থী মোঃ আশরাফ উদ্দিন পেয়েছেন ৬০০৩ ভোট। ইউনিয়নে বৈধ ভোট সংখ্যা ১৫৫৪৫, এরমধ্যে অবৈধ ভোট ২৮৫, মোট ভোট ১৫৮৩০। শতকরা হার ৭৪ দশমিক ৪৫।
৫নং শিবপাশা ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে ৪৩৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোঃ নলিউর রহমান তালুকদার। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ তফসির মিয়া পেয়েছেন ৪১৮১ ভোট। স্বতন্ত্র প্রার্থী একেএম মাহবুবুল আলম পেয়েছেন ৩০২২ ভোট, আলী আমজাদ তালুকদার পেয়েছেন ২৫৬৪ ভোট ও জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৮৩ ভোট। ইউনিয়নে বৈধ ভোট ১৪৩৩৩, এরমধ্যে অবৈধ ভোট ৫৩২, মোট ভোট ১৪৮৬৫। শতকরা হার ৮২ দশমিক ০৬। এর পুর্বে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এবারের ভোটে প্রতিটি কেন্দ্রেই নারী ভোটারদের অংশ গ্রহন ছিল চোঁখে পড়ার মত। এছাড়াও নির্বাচনকে নির্বিঘেœ সফল করতে কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলাবাহিনী।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.