রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

আজমিরীগঞ্জ অবৈধভাবে এস্কেভেটের দিয়ে মাটি উত্তোলন ৫০ হাজার টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদকঃ আজমিরীগঞ্জ উপজেলায় অবৈধভাবে এক্সভেটের মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে মোঃ ছাব্বির হোসেন সরদার নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদ- করা হয়েছে। শুক্রবার  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সালেহা সুলতানা সুমী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে অর্থদ- প্রদান করেন। অর্থদ- প্রাপ্ত ছাব্বির হোসেন কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা গ্রামের মোঃ ইব্রাহিম হোসেন সর্দারের পুত্র।
জানা যায়, গত কিছুদিন ধরে একশ্রেণীর অসাধু মাটি ও বালু ব্যবসায়ী উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাওরে অবৈধ উপায়ে এক্সভেটরের মাধ্যমে ভুমির শ্রেণী পরিবর্তন করে মাটি উত্তোলন করে আসছে। বারবার প্রশাসনের প থেকে অভিযান পরিচালনা করা হলে কিছুদিন বন্ধ থাকলেও আবারও শুরু হয় অবৈধ মাটি উত্তোলন। এর প্রেেিত গোপন তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সুমী উপজেলার শিবপাশা ইউনিয়নে অভিযান পরিচালনা করেন।
এ সময় অবৈধভাবে ভূমির শ্রেণী পরিবর্তন করে যান্ত্রিক উপায়ে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাব্বির হোসেন সর্দারকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে নগদ পঞ্চাশ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। ও ভবিষ্যতে এমন কর্মকান্ড না করার জন্য সতর্কবার্তা প্রদান করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সুমী জানান- অবৈধ ভাবে বালু ও মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.