সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

আমাদের রিজার্ভ ভালো আছে, আরও ভালো হবে পরিকল্পনামন্ত্রী মান্নান

সুনামগঞ্জ প্রতিনিধিঃ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান চা শ্রমিকদের চলমান আন্দোলন প্রসঙ্গে বলেছেন, সকল কায়িক শ্রমিকের প্রতি ন্যায়বিচার করবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি এখানে অনেক সংস্কারের প্রয়োজন রয়েছে। আর আমার বিশ্বাস, সরকার এ সম্পর্কে সচেতন রয়েছে। যারা বাগানের মালিক তারা শ্রমিকদের থাকার জায়গা দেন, রেশন দেন, মেডিকেল কেয়ার দেন, স্কুল দেন, বিদ্যুৎও দেন কোনো কোনো ক্ষেত্রে। সেগুলো যোগ-বিয়োগ করে আমি চাই ন্যায়বিচারের মজুরি। আশা করছি সেটি তারা পাবেন।

শনিবার (২০ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর হাছন রাজা মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং সুনামগঞ্জ জেলা পরিষদের আয়োজনে এসএসসি ও এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ ৫-প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের রিজার্ভ তলানীতে আছে তা সঠিক নয়। আমাদের রিজার্ভ ভালো আছে, আরও ভালো হবে। ডলারের দামও শিগগির কমে আসবে।

দেশের রিজার্ভ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে মোটরসাইকেল চালায় সে কি প্রতিদিন ট্যাংকির রিজার্ভ খুলে দেখে? ঘণ্টায় ঘণ্টায় কেউ খুলে দেখে না, কারণ আন্দাজ রয়েছে। আমাদের রিজার্ভ ভালো আছে। প্রবাসী ভাইয়েরা টাকা পাঠাচ্ছেন। রিজার্ভ এখন আরও বাড়ছে। ডলারের দাম বেড়ে ১২০ টাকা হয়ে গিয়েছিল। এখন আর সেখানে নেই। ডলারের দাম কমে ১০৫ থেকে ১০৬ টাকায় চলে এসেছে। আরও কমবে।

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াহাব রাশেদ ও শিক্ষাবিদ পরিমল কান্তি দে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.