রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

ইকবাল আহমদ চৌধুরীর জানাজা সোমবার

নিজস্ব প্রতিবেদকঃ  বর্ষীয়ান রাজনীতিবিদ ও গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর জানাজার নামাজের সময় নির্ধারণ হয়েছে।

আগামীকাল সোমবার (৩১ জানুয়ারি) দুটি জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। প্রথম জানাজার নামাজ বাদ জোহর শাহজালাল (র.) এর দরগাহ মসজিদ প্রাঙ্গণে এবং দ্বিতীয় জানাজার নামাজ গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমি মাঠে অনুষ্ঠিত হবে।

পরে ওইদিন মরহুমের গ্রামের বাড়ি রফিপুরস্থ পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত সিলেট মিররকে নিশ্চিত করেছেন ইকবাল আহমদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী আলমগীর আলী।

গতকাল শনিবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ এই রাজনীতিবিদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি ভাই, বোন, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ ১৯৪২ সালের ১৭ জুলাই গোলাপগঞ্জে জন্মগ্রহণ করেন। ছাত্রাবস্থায় তিনি ভাষা আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েন। মিছিলে অংশগ্রহণের মধ্যে দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু হয়। শিক্ষা জীবনে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ এবং পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে সক্রিয় ছাত্র রাজনীতি করেন। আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, মতিয়া চৌধুরী, তোফায়েল আহমদের মতো জাতীয় নেতারা ছিলেন তার রাজনৈতিক সহযোদ্ধা।

ইকবাল আহমদ চৌধুরী ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। এর আগে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি প্রথম দফায় উপজেলা পরিষদের চেয়ারম্যান হন।

আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ইকবাল আহমদ চৌধুরী ২০০৪ সালে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন। এরপর আমৃত্যু সে দায়িত্ব পালন করে গেছেন। তিনি স্কাউটসে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রপতি কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ রৌপ্যপদক লাভ করেন।

তিনি গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব ছাড়াও মুক্তিযুদ্ধের সংগঠক ইকবাল আহমদ চৌধুরী জাতীয় যক্ষা নিরোধ কমিটি সিলেট জেলা সভাপতি, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সহ সভাপতি, সিলেট ডায়াবেটিক সমিতির সহ সভাপতি ও জীবন সদস্যসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.