সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

এক মাস ধরে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বিড়াল খুঁজছেন জার্মান নারী

নিজস্ব প্রতিবেদকঃ শখের বিড়াল নিয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসেছিলেন জুলিয়া ওয়াসিমান নামের এক জার্মান নারী। কিন্তু বিড়ালটি হারিয়ে যাওয়ার পরই তিনি সেটি খুঁজতে এলাকাজুড়ে মাইকিং করেছেন।

স্থানীয়রা বলছেন, এক মাস আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে প্রিয় বিড়ালটি হারিয়ে ফেলেন জুলিয়া ওয়াসিমান। তাই গত এক মাস ধরে সেই বিড়ালের খোঁজ করছেন তিনি।

শুক্রবার দিনব্যাপী মাইকিংজুড়ে ছিল বিড়াল ‘লিওর’ সন্ধান চাই। তাহিরপুর বাজারে মাইকে প্রচারণার সময় পোষা বিড়াল ‘লিওর’ টোন ও জুলিয়া ওয়াসিমানের ধারণকৃত রেকর্ড কথোপকথন প্রচার করা হয়। যেন টোন বুঝতে পেরে বিড়াল ‘লিও’র জুলিয়া ওয়াসিমানের কাছে ফিরতে সহজ হয়। তবে পুলিশ বলছে, জার্মানির কোনো নারী এ বিষয়ে যোগাযোগ করেনি তাদের সঙ্গে।

টাঙ্গুয়ার হাওরের নৌকাচালক ভাটি তাহিরপুর গ্রামের বাসিন্দা নুরকামাল মিয়া বলেন, মাস খানেক আগে তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। তার প্রিয় পোষা বিড়াল ‘লিও’ সঙ্গে ছিল। তাহিরপুরের মাছ বাজার এলাকায় দেশি এক বিড়ালের তাড়া খেয়ে হারিয়ে যায় ‘লিও’। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করেও হারানো বিড়ালটিকে পাওয়া যায়নি। বিড়ালের সন্ধান চেয়ে এখনও ওই নারী তাহিরপুরে অবস্থান করছেন। বিড়ালের সন্ধান দিলে পুরস্কারও ঘোষণা করেছেন তিনি। আমরা সবাই এখন বিড়ালটির খোঁজ করছি।

তাহিরপুর থানার ওসি জহিরুল ইসলাম তালুকদার বলেন, আমাদের সঙ্গে জার্মানির ওই নারী যোগাযোগ করেননি। একমাস আগে হারিয়ে গেলেও এ বিষয়ে আমরা কিছু জানি না। থানায় কোনো অভিযোগও আসেনি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.