মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

এলপিজি সিলিন্ডারের দাম আরও ৬২ টাকা বাড়লো

নিজস্ব প্রতিবেদকঃ আবারও বাড়লো তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) সিলিন্ডারের দাম। ভোক্তা পর্যায়ে ১২ কেজির প্রতিটি সিলিন্ডারের দাম ৬২ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এতে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম দাঁড়ালো এক হাজার ২৪০ টাকায়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় এ ঘোষণা দেয় বিইআরসি। আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টা থেকেই এ দাম কার্যকর হবে।

বিইআরসির চেয়ারম্যান আবদুল জলিল একটি ভার্চুয়াল সম্মেলনে জানান, চলতি ফেব্রুয়ারি মাসের জন্য বেসরকারি পর্যায়ে মূল্য সংযোজন করসহ প্রতি কেজি এলপিজির দাম ৯৮ টাকা ১৭ পয়সা থেকে বাড়িয়ে ১০৩ টাকা ৩৪ পয়সা করা হয়েছে। এতে ১২ কেজির একটি সিলিন্ডারের দাম ১ হাজার ১৭৮ টাকা থেকে বেড়ে ১ হাজার ২৪০ টাকা করা হয়েছে। সেই হিসাবে সিলিন্ডারপ্রতি ৬২ টাকা বেড়েছে।

এদিকে পরিবহনে ব্যবহৃত অটোগ্যাসের দামও বেড়েছে, যা জানুয়ারি মাসে প্রতি লিটার ৫৪ টাকা ৯৪ পয়সায় পাওয়া যেত। তা বাড়িয়ে ৫৭ টাকা ৮১ পয়সা করা হয়েছে। একই সঙ্গে বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত (রেটিকুলেটেড) এলপিজির দামও বেড়েছে। এর দাম ৯৪ টাকা ৯৪ পয়সা থেকে বাড়িয়ে ১০০ টাকা ১০ পয়সা করা হয়েছে।

নতুন দামের বিষয়ে বিইআরসির চেয়ারম্যান আবদুল জলিল বলেছেন, সৌদি সিপি অনুসারে ফেব্রুয়ারি মাসে আন্তর্জাতিক বাজারে প্রোপেন ও বিউটেনের দাম যথাক্রমে প্রতি টন ৭১০ ডলার থেকে বেড়ে ৭৭৫ ডলারে দাঁড়িয়েছে। প্রোপেন ও বিউটেনের মিশ্রণ অনুপাত ৩৫:৬৫ বিবেচনায় ফেব্রুয়ারি মাসের জন্য এই নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে কমিশন সচিব আবু সায়িদ, সদস্য মকবুল-ই-ইলাহিসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.