রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে বিশ্বজুড়ে সাড়ে ৪৮ লাখ মানুষের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৭৫ লাখ ৪৫ হাজার ৬১৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১ কোটি ৪৬ লাখ ৪২ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ৪৮ লাখ ৪৯ হাজার ৩৩২ জন।শুক্রবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। ওয়েসাইটে আরো জানানো হয়, মার্কিন যুক্তরাষ্ট্র করোনার রোগী শনাক্ত ও মৃত্যুর শীর্ষে রয়েছে। এখনো পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৫০ লাখ ২১ হাজার ২৬৭ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৯ হাজার ১৩১ জন এবং মারা গেছেন সাত লাখ ৩০ হাজার ২০৬ জন।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় ও মৃত্যু তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ১৪ হাজার ৪৬৫ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ১৭ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন চার লাখ ৫০ হাজার ১৬০ জন। সংক্রমণের তালিকায় তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে ২ কোটি ১৫ লাখ ৩২ হাজার ৫৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৯৩৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ৯৯ হাজার ৮৬৫ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ ও ‍মৃত্যু তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৪৬ হাজার ৩৯০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৬০ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ৪১৭ জন।সংক্রমণের তালিকায় পঞ্চম ও মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৯০ হাজার ১১০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৬৭ লাখ ৯৯ হাজার ২৩০ জন এবং মারা গেছেন দুই লাখ ১৩ হাজার ৫৪৯ জন।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.