রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৫৯

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৬০ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আট হাজার ৩৫৯ জনে। শনাক্তের হার ২৩ দশমিক ৮৩। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জনে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ৯ হাজার ৫২ জন; শনাক্তের হার ছিল ২২ দশমিক ৯৫ শতাংশ।

শনিবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ১৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৭৬৬টি। পরীক্ষা করা হয় ৩৫ হাজার ৭৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

প্রায় তিনগুণ মৃত্যু ঢাকাতে, মৃত্যুশূন্য বরিশাল

গত ২৪ ঘণ্টায় প্রায় ৩ গুণ মানুষের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। ৩৬ জনের মধ্যে ২৫ জনই ঢাকা বিভাগের। এ ছাড়া দুইজন চট্টগ্রাম বিভাগের, একজন রাজশাহী বিভাগে, একজন খুলনা বিভাগে, সিলেটে একজন, রংপুরে দুইজন, ময়মনসিংহে দুইজন মারা গেছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশালে করোনায় কেউ মারা যাননি।

বয়সভিত্তিক মৃত্যুর পরিসংখ্যান

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃতদের মধ্যে সর্বোচ্চ ১০ জনের বয়স ৮১ থেকে ৯০ বছর, দ্বিতীয় সর্বোচ্চ আট জনের বয়স ৭১ থেকে ৮০ বছর। এ ছাড়া ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী দুইজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী সাতজন মারা গেছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.