বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:
থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯

নিজস্ব প্রতিবেদকঃ একদিনের ব্যবধানে করোনার শনাক্ত ও মৃত্যু  বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৬২৭ জনে। এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ৬১ দশমিক ৪ শতাংশ। মৃত্যুদের মধ্যে ৭১ শতাংশের কিছু বেশি টিকা নেননি। নতুন শনাক্তের ৫৭ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৯৩৬৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৮৩৪৫ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন। দৈনিক শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ২১ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯৫০৭ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৬৭১ টি নমুনা সংগ্রহ এবং ৪৪ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৮৮০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.