শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

কাবুলে দুই বোমা বিস্ফোরণ-গোলাগুলি, নিহত- ১৯

আন্তর্জাতিক ডেস্ক আফগানিস্তানের রাজধানী কাবুলের সবচেয়ে বড় সামরিক হাসপাতালের পাশে ভয়াবহ দুই বোমা বিস্ফোরণে ১৯ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তুর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

তালেবান সরকারের মুখপাত্রের বরাতে আল জাজিরা জানায়, মঙ্গলবার এই বোমা বিস্ফোরণের পাশাপাশি সরদার মোহাম্মদ দাউদ খান সামরিক হাসপাতালের পাশে গোলাগুলির শব্দ পাওয়া গেছে।

ইসলামিক আমিরাতের একজন মুখপাত্র বিলাল করিমি আলজাজিরাকে বলেন, ৪০০ শয্যার ওই হাসপাতালের বাইরে অন্তত দুই বিস্ফোরণ হয়েছে। এদিকে প্রতক্ষ্যদর্শীরা আল জাজিরাকে বলেছেন, এটি গাড়ি বোমা বিস্ফোরণ ছিল।

এদিকে বিলাল করিমি এক টুইট বার্তায় জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওই এলাকায় মোতায়েন করা হয়েছে। হতাহতের কোন খবর তিনি পাননি।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খোস্তি জানান, বিস্ফোরণের হতাহতের তথ্য পাওয়া গেছে। তবে সংখ্যা কত জানা সম্ভব হয়নি। ওই হাসপাতালে কর্মরত এক স্বাস্থ্যকর্মী যিনি পালিয়ে আসতে সক্ষম হয়েছেন তিনি আল জাজিরাকে জানান, কয়েক মিনিট ধরে বন্দুক যুদ্ধের পর প্রথম বিস্ফোরণ হয়।

এর দশ মিনিট পর ২য় বিস্ফোরণ হয়ছে। তিনি জানান, বিস্ফোরণ ঠিক কোথায় হয়েছে সেটা বোঝা যাচ্ছে না। তবে হাসপাতালের ভিতরে বন্দুক যুদ্ধ হয়েছে বলে দাবি করেছেন তিনি। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে স্থানীয় সংবাদ মাধ্যম বখতিয়ার নিউজ এজেন্সী প্রতক্ষ্যদর্শীর বরাতে জানায়, বেশ কয়েকজন আইএস যোদ্ধা ওই হাসপাতালে প্রবেশ করে ।

সেই সঙ্গে নিরাপত্তাবাহিনীর সঙ্গে ব্যপক সংঘর্ষ হয়েছে। তবে আল জাজিরা স্বাধীন ভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.