শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

গণমাধ্যমই পারে সমাজের পরিবর্তন আনতে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদকঃ প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, একমাত্র গণমাধ্যমই পারে সমাজের পরিবর্তন আনতে। পারে দ্রুত মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টে দিতে। তাই সমাজের অবহেলিত নারীদের উন্নয়নে সাংবাদিকদের আরো সচেতন হয়ে কাজ করতে হবে।শনিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে দুই দিনব্যাপী ‘শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোটিং প্রশিক্ষণ’ চলাকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পিআইবি মহাপরিচালক বলেন, আমাদের সমাজের অধিকাংশ নারী ও শিশুরা অবহেলিত। তাদের উন্নয়নে যথাসাধ্য কাজ করে যাচ্ছে সরকার। বিশেষ করে হাওর এলাকার নারীদের উন্নয়ন নিশ্চিতে কাজ করতে হবে তৃণমূলের সাংবাদিকদের। নারীদের নৈতিক শিক্ষার পাশাপাশি তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে হবে। বন্ধ করতে হবে হিংসা, হানাহানি ও ধর্মান্ধতা।

হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মাসুদ আলী ফরহাদের পরিচালনায় ও চৌধুরী মোহাম্মদ ফরিয়াদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, পিআইবি’র পরিচালক (প্রশাসন) ও সহকারী প্রকল্প পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমান। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.