রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

চুনারুঘাটের সীমান্ত দিয়ে প্রথমবার ভারতে ইলিশ রপ্তানি

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের চুনারুঘাট সীমান্ত স্থলবন্দর এই প্রথম ইলিশ রপ্তানি হয়েছে। হবিগঞ্জ জেলার একমাত্র বৈদেশিক বাণিজ্য বাল্লা স্থলবন্দর। মাছ, শুটকি, সিমেন্ট ও জিনিসপত্র রপ্তানি হলেও এবার ইলিশ রপ্তানি হয়েছে।

ইলিশ রপ্তানিতে মন্ত্রণালয়ের সরাসরি অনুমতিপত্র নিয়ে গত ২ নভেম্বর সকালে আমদানি রপ্তানি কারক প্রতিষ্ঠান ফিম কর্পোরেশন (২ হাজার কেজি) ২ মেট্রিক টন ইলিশ রপ্তানি করা হয় এবং ৫ নভেম্বর পর্যন্ত সরকার ইলিশ মাছ রপ্তানির অনুমতি দিয়েছেন।

রপ্তানির বিষয়টি নিশ্চিত করে বাল্লা শুল্ক স্টেশনের ইন্সপেক্টরর রজত কান্দি দে বলেন, বাল্লা শুল্ক স্টেশন থেকে বাল্লা স্থলবন্দর নির্মাণাধীন কাজ চলছে। বাল্লা স্থলবন্দরের কার্যক্রম শুরু হবে। এতে সারাদেশে ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে। এই প্রথম ইলিশ রপ্তানি হওয়ায় আনন্দিত স্থলবন্দর কর্তৃপক্ষ ও উপজেলাবাসী।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, দূত বাল্লা স্থল বন্দরের নির্মাণ কাজ শেষ করে আনুষ্ঠানিক ভাবে ইলিশ মাছসহ সব ধরনের পণ্য আমদানি রপ্তানির সুযোগ করে দিবে সরকার এবং চুনারুঘাট থেকে বাল্লা পর্যন্ত সড়কের দুই পাশ প্রসস্ত ও কার্পেটিং করে জনদুর্ভোগ লাঘব করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.