রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

চুনারুঘাটে অবহিতকরণ কমিটি গঠনে সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণের লক্ষ্যে অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠনে সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিদ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে ও কাজী মাহমুদুল হক সুজনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল ও তথ্য আপা সোনালী রায়।

ওয়েব ফাউন্ডেশনের আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের বাস্তবায়নে প্রকল্প অবহিতকরণ ও অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠনের এ সভায় মুখ্য বিষয় আলোচনা করেন প্রোগ্রামার নাজমুল হোসেন ও সহকারী প্রোগ্রামার সাইফুল চৌধুরী।

অতিথিগণ বক্তব্যে বলেন, নিম্ন জীবনমান জনগোষ্ঠীর সেবার বাস্তবায়ন বৈসাদৃশ্য চিহ্নিত করা, প্রয়োজনীয় পরামর্শ তুলে ধরতে অভিগম্যতা শীর্ষক ৭৩টি সামাজিক নিরীক্ষা পরিচালন করা, সামাজিক নিরীক্ষায় প্রাপ্ত তথ্য তুলে ধরতে ৭৩টি গণশুনানি আয়োজন করা, জাতীয় বাজেট প্রণয়নের পূর্বে সংশ্লিষ্ট নীতি নির্ধারকদের নিকট সামাজিক নিরীক্ষায় প্রাপ্ত তথ্য তুলে ধরতে জাতীয় পর্যায়ে মতবিনিময় সভা আয়োজন করাসহ উপজেলা পর্যায়ে ৭৩টি অ্যাডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের আইনগত অধিকার, মানবাধিকার, সংখ্যালঘু, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার, অ্যাডভোকেসি এবং সুশাসন বিষয়ক রিফ্রেশন প্রশিক্ষণ আয়োজন করা, দলিত এবং আদিবাসী নারী ও বালিকাদের ঝুঁকির মাত্রা মূল্যায়নে কমিউনিটি পর্যায়ে নিরাপত্তা নিরীক্ষণ পরিচালনা করা, কমিউনিটি এবং এফএম রেডিও এর মাধ্যমে সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালনা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, আব্দুল গফুর, উপজেলা তাঁতিলীগের সভাপতি কবির মিয়া খন্দকার, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, নারী ইউপি সদস্য মিনারা খাতুন, সংবাদকর্মী আলাউদ্দিন খন্দকার, রায়হান, শংকর শীল, সমাজকর্মী রনি গোয়ালা, রামবাবু বাউরি প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে মো. ফজল মিয়াকে সভাপতি, নাজমিন আক্তারকে সহ-সভাপতি, মোহাম্মদ সুমনকে সাধারণ সম্পাদক ও সংগঠক ফুল মিয়া খন্দকার মায়াকে যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.