সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

চুনারুঘাটে শিক্ষক-সাংবাদিকদের বঙ্গবন্ধু সুরক্ষা বীমা হস্তান্তর

নিজস্ব প্রতিবেদকঃ  হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় শিক্ষক ও সাংবাদিকদের মাঝে বঙ্গবন্ধু সুরক্ষা বীমা হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ মাস্টারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাধারণ বীমা কর্পোরেশন সিলেটের জোনাল ইনচার্জ মহিবুল ইসলাম, ডেপুটি ম্যানেজার আ ফ ম সিরাজুল ইসলাম, উপজেলার নারী ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল হক, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা খুরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সজল দাশ, চুনারুঘাট সাহিত্য সংস্কৃতি পরিষদ সভাপতি (ভারপ্রাপ্ত) মোক্তাদির কৃষাণ চৌধুরী।

ছফিনা নুর ফাউন্ডেশন চুনারুঘাটের আয়োজনে মুজিববর্ষ এবং ছফিনা নুর ফাউন্ডেশনের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিক্ষক ও সাংবাদিকদের মাঝে বঙ্গবন্ধু সুরক্ষা বীমা হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-শিক্ষিকা ও উপজেলার সাংবাদিকবৃন্দ।

জানা যায়, ‘দুর্ঘটনায় যা হবে ক্ষতি, কিছুটা লাঘব হবে বীমা থাকে যদি’ – এই স্লোগানকে ধারণ করে দেশের আপামর জনগণ বিশেষ করে নিম্ন আয়ের শ্রমজীবী ও পেশাজীবি মানুষ দুর্ঘটনার কারণে আহত বা নিহত হয়ে আর্থিক ক্ষতির মধ্যে পড়লে তা থেকে সুরক্ষার জন্য স্বল্প প্রিমিয়ামের বিনিময়ে বঙ্গবন্ধু সুরক্ষা বীমা শীর্ষক স্বাস্থ্য পলিসি চালু করেছে সাধারণ বীমা কর্পোরেশন। এই বীমায় মাত্র ১০০ টাকা বাৎসরিক প্রিমিয়ামের বিনিময়ে অনিশ্চিত ভবিষ্যৎতের হাত থেকে রক্ষা পাবে একটি পরিবার। উপজেলার প্রায় ২৫০ জন শিক্ষক ও সাংবাদিকের মাঝে এই বীমা পলিসি হস্তান্তর করা হয়েছে।

বীমা মেয়াদের দুর্ঘটনার ফলে দুর্ঘটনার তারিখ থেকে ৬ মাসের মধ্যে মৃত্যু ঘটলে নমিনী পাবেন ২ লক্ষ টাকা। দুই হাত, দুই চোখ, দুই পা বা এক অঙ্গ ক্ষতিগ্রস্ত হলে তিনিও পাবেন সমপরিমাণ টাকা। এছাড়া ৬ মাসের মধ্যে বীমা গ্রহীতা স্থায়ীভাবে হাত, পা ও অঙ্গ হারালে ১ লক্ষ টাকা ও ১২ মাসের মধ্যে স্থায়ীভাবে কর্মক্ষমতা হারালে ২ লক্ষ টাকা পাবেন। ১ বছরের বীমা পলিসির ১৬ থেকে ৭৫ এবং গার্মেন্টস শ্রমিকদের ১৪ থেকে ৭৫ বছর নির্ধারণ করেছে সাধারণ বীমা কর্পোরেশন। দেশব্যাপী ৮৪টি শাখা অফিসের মাধ্যমে বীমা পলিসি ইস্যু করে যাচ্ছে সাধারণ বীমা কর্পোরেশন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.