রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

চুনারুঘাটে হরিণ জবাই করে ভাগবাটোয়ারা

স্টাফ রিপোর্টার চুনারুঘাটে বনের হরিণ জবাই করে ভাগবাটোয়ারা করে নিয়েছে একটি চক্র। যা নিয়ে স্থানীয় সচেতন মহলের মধ্যে দেখা দিয়েছে বিরুপ প্রতিক্রিয়া। দিনে দুপুরে প্রকাশ্যে বনের হরিণ জবাই করে মাংস ভাগাভাগি করলেও এ বিষয়ে কিছুই জানে না বনবিভাগ। প্রতিবারের মতো সোজাসাপটা উত্তর প্রমান পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।
জানা যায়, গতকাল বুধবার সকালে উপজেলার দক্ষিণ ছনখলা গ্রামের আব্দুল করিম ও আব্বাস নামে দুই ব্যক্তি বন থেকে লোকালয়ে আসা একটি হরিণকে ধাওয়া করে। ধাওয়া করার এক পর্যায়ের হরিণটি ক্লান্ত হয়ে পড়লে তারা সেটিকে ধরে বাড়ি নিয়ে যায়। পরে তারা সেটিকে জবাই করে এলাকার কয়েকজন প্রভাবশালী মিলে ভাগবাটোয়ারা করে নেয়। খবর পেয়ে কালেঙ্গা ও রেমার বনকর্মীরা ঘটনাস্খলে পৌছার আগেই হরিণ জবাইয়ের সব আলামত নষ্ট করে চক্রটি।


বিষয়ে জানতে চাইলে রেমা বিট অফিসার ছালেকিন নেওয়াজ বলেন, বনবিভাগ ঘটনাস্থল পরিদর্শন করে লোক মুখে শোনা ছাড়া আর কোনো আলামত পায়নি। বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, বিষয়টি খুব দুঃখজনক। বন্য প্রাণী হত্যা/শিকার দু’টিই দন্ডনীয় অপরাধ। এ থেকে বিরত থাকতে তিনি ইতিমধ্যেই চুনারুঘাটে মাইকিং, লিফলেট বিতরণ করিয়েছেন। এদিকে, যারা বনের হরিণ শিকার করে মাংস নিয়ে গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন সচেতন মহল।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.