মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

জাপানি পুরুষ কাঁকড়ার দাম ৩৭ লাখ টাকারও বেশি

আন্তর্জাতিক ডেস্ক: মধ্য জাপানে অনুষ্ঠিত হলো শীতকালীন সামুদ্রিক খাবারে নিলাম। শনিবার সন্ধায় দেশটির সাগরের উপকূলে অবস্থিত কানাযাওয়া বন্দরের একটি বাজারে এ নিলাম অনুষ্ঠিত হয়।
জানা গেছে, চলতি বছরের প্রথম নিলামে একটি বিশালাকারের পুরুষ তুষার কাঁকড়ার দাম ৫০ লাখ ইয়েন বা প্রায় ৪৪ হাজার ডলারে উঠেছে। বাংলাদেশি টাকায় এটির দাম পড়ে ৩৭ লাখ ৮১ হাজার ৩৮৫ টাকার মতো। এই মৌসুমে জাপানে প্রথম নিলামে রেকর্ড পরিমাণ দামে বিক্রি হলো কাঁকড়াটি।ইশিকাওয়া জেলার মৎস্যজীবি সমিতি, আকার ও আকৃতিতে সর্বোত্তম বিশাল পুরুষ তুষার কাঁকড়া বাছাই করে সেগুলোকে একটি নতুন ব্র্যান্ড নামের অধীনে বিক্রি করতে শুরু করেছে।
শনিবার ৫৮ টন কাঁকড়া ধরা পড়লেও মাত্র একটি কাঁকড়া ৬টি মানদণ্ডের সবগুলো পূরণ করতে সক্ষম হয়। এটি ওজনে দেড় কিলোগ্রাম এবং খোসা’সহ ১৪.৫ সেন্টিমিটার দীর্ঘ ছিল।
জানা গেছে, স্থানীয় উষ্ণ প্রস্রবণের সরাইখানা পরিচালনাকারী একটি কোম্পানির প্রধান পাচক নিলামটি জিতে নেন।
তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক ক্ষতি কাটিয়ে উঠছে কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে জেলেরা। তাদের প্রতি তার কৃতজ্ঞতাবোধ থেকেই এটি কিনেছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.