রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল চৌধুরীর মুক্তির দাবিতে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

হোসাইন মোহাম্মদ হেলিমঃ হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা ছাত্রদলের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের সহ-সভাপতি আরিফে রব্বানী টিটুর সভাপতিত্বে ও রায়েদ চৌধুরী রিংকুর পরিচালনায় প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর রহমান শাওন, আল আমিন হোসেন তালুকদার, মোস্তাফিজুর রহমান ও ইলিয়াস আলী তালুকদার প্রমুখ। এছাড়া সমাবেশে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঘাটিয়া বাজারে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, পুলিশ মিথ্যা ও সাজানো মামলায় হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান ও কলেজ ছাত্র দলের সদস্য সচিব আবিদুর রহমান রাকিবসহ ৪০ নেতাকর্মীকে গ্রেফতার করে রাজবন্দী করে রেখেছে। আমরা অবিলম্বে রুবেল চৌধুরীসহ কারাবন্দী নেতাদের মুক্তি চাই। অন্যথায় রাজপথে কঠোর আন্দোলনের গড়ে তুলব।
উল্লেখ্য, চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেয়া এবং তার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত বছরের ২২ ডিসেম্বর হবিগঞ্জে বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ হয়। এতে বিএনপিসহ ছাত্রদলের শতাধিক নেতা আহত হন। ওই ঘটনায় পরদিন সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার এসআই নাজমুল হাসান বাদী হয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল চৌধুরীসহ বিএনপির ৭০ জনের নাম উল্লেখ করে ২ হাজার জনকে আসামি মামলা দায়ের করেন। উক্ত মামলায় গত ২ ফেব্রুয়ারি থেকে রুবেল চৌধুরীসহ ৪০ নেতাকর্মী হবিগঞ্জ কারাগারে রয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.