সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুরপাড় ও শায়েস্তানগরে ককটেল বিস্ফোরনের ঘটনায় ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা দিয়েছে পুলিশ। গত শুক্রবার হবিগঞ্জ সদর মডেল থানার এসআই হিমায়েত হোসেন খান বাদি হয়ে বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামীদের মধ্যে শীর্ষ নেতারা হলেন, জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক এডভোকেট এনামুল হক সেলিম, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, জেলা কৃষকদলের আহবায়ক ও কেন্দ্রীয় কৃষকদলের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম সেলিম, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক রুবেল আহমেদ চৌধুরী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুল ইসলাম হাফিজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ও জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল আহাদ তুষার।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা পরপরই বিএনপি সমর্থিত একদল নেতা-কর্মী শহরের তিনকোনা পুকুরপাড় ও সবুজ বাগ এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন । এ সময় তারা ২টি প্রাইভেটকার, ১টি ট্রাক ও ২টি টমটম ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা ঘটনাস্থলে পৌছলে বিএনপি নেতা-কর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একই দিন রাত সাড়ে ৯ টায় শহরের শায়েস্তানগরে ককটেল বিস্ফোরণ করে বিএনপি নেতা-কর্মীরা। এ সময় তারা ভাংচুরের চেষ্টা করলে পুলিশ টিয়ালসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পৃথক ঘটনায় ১১ পুলিশ সদস্য ও পথচারীসহ অন্তত ২০ জন আহত হন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.