রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন

জো ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়লেন

ডেস্ক রিপোর্ট ইংল্যান্ড টেস্ট দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন জো রুট। লাল বলের খেলায় ইংল্যান্ডের হয়ে আর নেতৃত্ব দিতে দেখা যাবে না তাকে। সাদা পোশাকে নেতৃত্বের পাঁচ বছরের অধ্যায়ের ইতি টানলেন ৩১ বছর বয়সী এই ব্যাটার।

আজ শুক্রবার এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে বিষয়টি। সম্প্রতি অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজে ৪-০-তে হার এবং ওয়েস্ট ইন্ডিজেও পরাজয়, সব মিলিয়ে লাল বলের ক্রিকেটে সুবিধা করতে পারছিল না ইংল্যান্ড। বিশেষ করে গত ১৪ মাস দলের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। যে কারণে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিলেন রুট।

পাঁচ বছরের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে ৩১ বছর বয়সী রুট বলেন, ‘ওয়েস্ট উইন্ডিজ সফর থেকে ফেরার পরই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। যদিও আমার জন্য এমন সিদ্ধান্ত খুব কঠিন ছিল, কিন্তু পরিবার ও কাছের মানুষদের সঙ্গে কথা বলে সরে দাঁড়ানোই সেরা সিদ্ধান্ত মনে হয়েছে।’

রুট আরও বলেন, ‘দেশকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত এবং সম্মানিত বোধ করছি। বিগত পাঁচ বছরে অনেক স্মরণীয় মুহূর্তের সাক্ষী ছিল দেশের ক্রিকেট। দেশকে সামনে থেকে নেতৃত্ব দিতে ভালোবাসি। যদিও শেষ দিকে কোনো কিছুই ঠিকঠাক হয়নি। আর যা আমার এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।

আমাকে সব সময় ভালোবাসা ও সমর্থন দিয়ে যাওয়ার জন্য পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা। এছাড়া আমার পাঁচ বছরের এ দায়িত্বকালে সব খেলোয়াড়, কোচ এবং সাপোর্ট স্টাফ যারা আমার এ যাত্রাকে আরও মসৃণ করেছিল সবার প্রতি ভালোবাসা। সবার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য বড় সুযোগ ছিল।’ এছাড়া ইংল্যান্ডের সমর্থকদের কথাও মনে রাখলেন সদ্য সাবেক এ অধিনায়ক।

তিনি বলেন, ‘আমরা সৌভাগ্যবান যে, আমাদের সমর্থকরা পৃথিবীর সেরা সমর্থক।’

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.