বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

ঝিনাইদহে সেনা সদস্য হত্যায় ৮ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ ঝিনাইদহের সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফ হত্যা মামলায় আটজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় তিনজন আসামি পলাতক ছিলেন।

জানা গেছে, ঝিনাইদহের বংকিরা পশ্চিমপাড়া এলাকার হাফিজ উদ্দিন পেশায় একজন কৃষক। তার বড় ছেলে সাইফুল ইসলাম সাইফ সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল পদে টাঈাইল জেলার ঘাটাইল আর্মি মেডিকেল ট্রেনিং সেন্টারে চাকরি করতেন। তার আরেক ছেলে মো. মনিরুল ইসলাম নৌ বাহিনীতে কর্মরত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আহাদুজ্জামান জানান, ২০১৮ সালের ১৮ আগস্ট রাত সাড়ে নয়টার দিকে মোটরসাইকেলে তিনজনকে নিয়ে বংকিরার উদ্দেশ্যে আসছিলেন মো. হাফিজ উদ্দিনের দুই ছেলে। সঙ্গে ছিলেন হাফিজের বড় ছেলের শ্বশুর। বেলতলারদাড়ি এলাকায় পৌঁছালে তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে হাফিজের বড় ছেলে সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফ মারা যান। পরে ঘটনাটি ঝিনাইদহ জেলায় বেশ আলোচিত হয়।

মামলাটি ওই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে তদন্তে মাঠে নামে পুলিশ। তদন্তে এ ঘটনার সঙ্গে আটজনের সম্পৃক্ততার বিষয়টি পুলিশ নিশ্চিত হয়। পরে তাদের গ্রেফতার করা হয়। তারা সবাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করেন।

এ মামলার আসামিরা হলেন- মো. আকিমুল ইসলাম, মো. ফারুক হোসেন, মতিয়ার রহমান ওরফে ফইনে ও মোক্তার হোসেনসহ আটজন। ২০১৯ সালের ৩০ জুন তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝিনাইদহ থানার তৎকালীন পরিদর্শক মো. মহসীন হোসেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.