শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

তুষারপাতের ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ১২ পর্বতারোহীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ বৈরী আবহাওয়া ও ব্যাপক তুষারপাতের কবলে পড়ে ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ১২ পর্বতারোহীর মৃত্যু হয়েছে। স্থানীয় ম্যাজিস্ট্রেটের বরাতে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

পারিতশ ভার্মা নামে ওই ম্যাজিস্ট্রেট জানান, বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযানেও সমস্যা হচ্ছে। আজই আমরা মরদেহগুলো সেখান থেকে উদ্ধার করে আনবো। নিহতদের মধ্যে দিল্লির এক নারী আছেন। পশ্চিমবঙ্গ থেকে আসা পর্বতারোহীদের মধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। বাকি নিহতদের তথ্য আমরা এখনো পাইনি।

উত্তরাখণ্ডের যে এলাকায় এ ঘটনা ঘটেছে, তার নাম লামখাজ পাস। বিশ্বের অন্যতম কঠিন, ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক এই পার্বত্য পথটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭ হাজার ফুট উঁচু। লামখাজ পাস ভারতের হিমাচল রাজ্যের কিন্নাউর জেলাকে যুক্ত করেছে উত্তরাখণ্ডের হারসিল রাজ্যের সঙ্গে।

দেশটির জাতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইনের সংবাদে বলা হয়েছে, প্রবল তুষারপাত ও বৈরী আবহাওয়ার কারণে গত ১৮ অক্টোবর পথ হারান ওই ১৭ পর্বতারোহী। তাদের মধ্যে ছিলেন পর্যটক, গাইড এবং কুলি।এদিক, বৈরি আবহাওয়ার জন্য গতকাল শুক্রবার পর্যন্ত উত্তরাখণ্ডে ৬৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.