রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:

দেশে করোনায় আরও ১২ জনের মৃত্যু, শনাক্ত- ১১৪৩৪

নিজস্ব প্রতিবেদকঃ করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। দেশে ফের করোনার দৈনিক শনাক্তের হার ২৮ দশমিক ৪৯ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ। নতুন শনাক্তের ৬৪ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৯২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১,৪৩৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১০,৮৮৮ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘণ্টায় ৭৫২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৪২৩টি নমুনা সংগ্রহ এবং ৪০ হাজার ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৭১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে ৭ পুরুষ এবং ৫ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ২৪ জন এবং নারী ১০ হাজার ১৬৮ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ১২ জনের মধ্যে ঢাকায় ৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১২ জনের মধ্যে ৮ জন সরকারি হাসপতালে এবং ৪ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭২৯৬ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৩ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৭৯৬১ জন, ময়মনসিংহ বিভাগে ২২২ জন, চট্টগ্রাম বিভাগে ১৫৯৬ জন, রাজশাহী বিভাগে ৪৭৫ জন, রংপুর বিভাগে ১৬৪ জন, খুলনা বিভাগে ৪১৯ জন, বরিশাল বিভাগে ১৫২ জন এবং সিলেট বিভাগে ৪৪৫ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.