শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

দেশে করোনায় আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত- ৪৮৩৮

নিজস্ব প্রতিবেদকঃ গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৮১৯ জনে। নতুন শনাক্তের ৬২ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮৩৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৫০২৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জন। দৈনিক শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ১৬ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৩৮৫৩ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৫০৩টি নমুনা সংগ্রহ এবং ৩২ হাজার ৫৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ৯৫ হাজার ৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২০ পুরুষ এবং ৮ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৪০২ জন এবং নারী ১০ হাজার ৪১৭ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের উপরে ১ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ২ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ২৮ জনের মধ্যে ঢাকায় ১২ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহী ৪ জন, খুলনা ৬ জন, বরিশার ১ জন, সিলেট ১ জন, রংপুর ২ জন রয়েছেন। মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২৩ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৫ জন মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৯৯৩ জন। যা একদিনে মোট শনাক্তের ৬১ দশমিক ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৩৮৬ জন, ময়মনসিংহ বিভাগে ৫৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭০ জন, রাজশাহী বিভাগে ২৪৮ জন, রংপুর বিভাগে ১৫৯ জন, খুলনা বিভাগে ১৮৩ জন, বরিশাল বিভাগে ১২৯ জন এবং সিলেট বিভাগে ১০৪ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.