রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত- ১১৫৯৬

নিজস্ব প্রতিবেদকঃ  দেশে একদিনের ব্যবধানে শনাক্ত ও মৃত্যু সামান্য কমেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৪৯৪ জনে। নতুন শনাক্তের ৫২ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১১,৫৯৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১২,১৯৩ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ৮৬ শতাংশ। আগের দিন এই সংখ্যা ছিল ২৭ দশমিক ৪৩ শতাংশ। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ৫৯৫৫ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৮৫৮ টি নমুনা সংগ্রহ এবং ৪৪ হাজার ৮৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ১৩ হাজার ৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২২ পুরুষ এবং ১১ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ১০ হাজার ২৯৯ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৬ জন, সিলেটে ২ জন, রংপুর বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৫ জন সরকারি হাসপতালে এবং ৭ জন বেসরকারি হাসপাতালে এবং বাসায় ১ জন মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৬০২৪ জন। যা একদিনে মোট শনাক্তের ৫১ দশমিক ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬৯৮৪ জন, ময়মনসিংহ বিভাগে ৩৪৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৫১২ জন, রাজশাহী বিভাগে ৮৩৩ জন, রংপুর বিভাগে ৪১২ জন, খুলনা বিভাগে ৭৪৩ জন, বরিশাল বিভাগে ৩৭৫ জন এবং সিলেট বিভাগে ৩৮৯ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.