সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত- ৭২৬৪

নিজস্ব প্রতিবেদকঃ একদিনের ব্যবধানে দেশে মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭৪৪ জনে। নতুন শনাক্তের ৫৯ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৭২৬৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৮০১৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৯৪ হাজার ৫৩৫ জন। দৈনিক শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশে পৌঁছেছে।

যা আগের দিন এই সংখ্যা ছিল ১৮ দশমিক ৮৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১১০৪৬ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৫৭৮ টি নমুনা সংগ্রহ এবং ৪২ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৯৮ হাজার ৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে ২৭ পুরুষ এবং ১৪ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৩৫৫ জন এবং নারী ১০ হাজার ৩৮৯ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৪১ জনের মধ্যে ঢাকায় ২২ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহী ৫ জন, খুলনা ৩ জন, সিলেট ২ জন, রংপুর ৩ জন রয়েছেন। মারা যাওয়া ৪১ জনের মধ্যে ৩৬ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৫ জন মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৩২২ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৯ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৪৯৬৬ জন, ময়মনসিংহ বিভাগে ৯৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭৮৬ জন, রাজশাহী বিভাগে ৪৮১ জন, রংপুর বিভাগে ২৩৩ জন, খুলনা বিভাগে ৩৪০ জন, বরিশাল বিভাগে ১৯০ জন এবং সিলেট বিভাগে ১৭১ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.