সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

দেশে করোনায় শনাক্ত বেড়ে ৪৪, আরও ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ দেশে টানা ষষ্ঠ দিন করোনার মৃত্যু শূন্য থাকার পর গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় নতুন শনাক্ত বেড়ে ৪৪ জনে দাঁড়িয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ১০৯ জন। দৈনিক শনাক্তের হার শূন্য দশমিক ৭১ শতাংশ। যা আগের দিন ছিল শূন্য দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫৯০ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৮৯ হাজার ২৩০ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ সোমবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩৩৬টি নমুনা সংগ্রহ এবং ৬ হাজার ২৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৯৪ হাজার ৪১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যু ব্যক্তি পুরুষ ছিলেন।

দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৪ জন এবং নারী ১০ হাজার ৫৩০ জন। তিনি রংপুর বিভাগের বাসিন্দা। হাসপাতালে মারা যান তিনি।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৭ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে শূন্য, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.