সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

নবীগঞ্জে তিন ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের জেল জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের জাহিদুর এলাকায় প্রস্তাবিত আশ্রয়ন-২ প্রকল্পের সরকারি খাস জমি হতে অবৈধভাবে মাটি কাঁটার অপরাধে দুই ব্যক্তিকে এক মাস করে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া বাউসা ইউনিয়নের রিফাতপুর এলাকায় অবৈধভাবে এক্সেভেটর দিয়ে মাটি কাটার অপরাধে অপর এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে গোপন সূত্রে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ ঘটনাস্থলে পৌঁছে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে মাটি কাঁটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারা লংঘনের দায়ে উক্ত আইনের ১৫(১) ধারা অনুযায়ী জাহিদপুর গ্রামের সোহেল মিয়া (৪০) ও আদিত্যপুর গ্রামের সাইফুর রহমান (৪৮) নামের দুই ব্যক্তিকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়া বিনা অনুমতিতে অবৈধভাবে এক্সেভেটর দিয়ে মাটি কাঁটার অপরাধে মনসুর হোসেন (৫০) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন নবীগঞ্জ থানার এস.আই বিজয় দেবনাথ এর নেতৃত্বে একদল পুলিশ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.