সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

নবীগঞ্জে যানজট নিরসনে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের নবীগঞ্জ শহরকে যানজটমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। হবিগঞ্জ-১ আসনের সাংসদ গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজীর উপস্থিতে মঙ্গলবার (১১ জানুয়ারি) এই অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের নেতৃত্বে সড়কের দুই পাশ ও ফুটপাতে দোকান নিয়ে বসা হকারদের উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনায় করা হয় শহরের মধ্যবাজার, হাসপাতাল সড়ক, ও শেরপুর রোড, নতুন বাজার মোড়সহ বিভিন্ন পয়েন্টে।

এ সময় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন হেন্ডমাইক দিয়ে দোকানদারকে তাদের নির্ধারিত স্থানের বাহিরের দোকানের আসবাবপত্র না  রাখার অনুরোধ করেন। নির্দেশনা না মানে হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বিভিন্ন যানবাহনকে সঠিক স্থানে গাড়ি পার্কিং নির্ধারিত থাকতে হবে।

এ সময় বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহম্মদ ডালিম আহমদ, নবীগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুশতাক আহমেদ মিলু, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, নবীগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবল  আলম সুমন, নবীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব।

আরও উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দাল মিয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বেলাল আহমেদ, বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন জনপ্রতিনিধি প্রমুখ।

উচ্ছেদ অভিযানে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ডালিম আহমদের নেতৃত্বে একদল পুলিশ বাহিনী সার্বিক সহযোগিতা করেন।

এ সময় নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আমরা উচ্ছেদ অভিযান পরিচালনার করার আগেরদিন শহরের মাইকিং করে জানিয়ে দিয়েছি এর জন্য অনেক অবৈধ দখলদার তাদের মালামাল নিয়ে গেছেন। আমাদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

হবিগঞ্জ -১ আসনের গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী এমপি বলেন, আধুনিক শহর গড়তে যানজট মুক্ত করতে হবে। আমি ইতিমধ্যে যানজট নিরসনে একটি বাইপাস সড়কের ব্যবস্থা করেছি। যারা অবৈধভাবে ফুটপাত দখল করে যানজট তৈরি করবে উপজেলা প্রশাসন জরিমানাসহ মালামাল বাজেয়াপ্ত করার জন উপজেলা প্রশাসনকে নির্দেশ প্রধান করেছি’।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.