সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র হচ্ছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র হচ্ছে। একটা গোষ্ঠী অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে, কিন্তু সেটা পারবে না।

সোমবার (১৩ মার্চ) বিকেল সাড়ে ৪টায় গণভবনে সদ্য কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনের শুরুতে কাতার সফর নিয়ে লিখিত বক্তব্য দেন প্রধানমন্ত্রী। এরপর সাংবাদিকরা প্রশ্ন শুরু করেন এবং সেসবের জবাব দেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে কেমন হয়, তা আমরা প্রমাণ করে দেখিয়েছি। এরমধ্যে অনেক ঘাত-প্রতিঘাত এসেছে এগুলো মোকাবেলা করে আমরা উন্নয়ন করতে পেরেছি। মানুষের প্রতি যে কমিটমেন্ট আমাদের ছিল সে জায়গায় অনঢ় ছিলাম বলেই উন্নয়ন করতে পেরেছি।

তিনি বলেন, একটানা ২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশে সরকার পরিচালনা করছি। দেশে স্থিতিশীলতা বজায় রাখতে পেরেছি। এর মধ্যেও কিছু অগ্নিসন্ত্রাসের ঘটনা ঘটেছে। যেহেতু এত দীর্ঘ সময়, বাংলাদেশের ইতিহাসে প্রথম গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে পেরেছি।

বিশ্ব এখন বাংলাদেশকে রোল মডেল মনে করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এক সময় সবাই বাংলাদেশ মানে বন্যা, খরা, দুর্যোগ এসব মনে করতো। এখন আর সেসব মনে করে না। এখন বাংলাদেশকে বিশ্ব রোল মডেল মনে করে। আর এটি সম্ভব হয়েছে কেবলই একটানা ক্ষমতায় একটি গণতান্ত্রিক ধারা বজায় রয়েছে বলে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.