বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
জুড়ীতে চেয়ারম্যান প্রার্থীকে মারধরের অভিযোগ থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’

নেত্রকোনার মদনে বয়রাহালা নদীর বেইলি সেতুটি মারাত্মক ঝুকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদকঃ নেত্রকোনার মদনে বয়রাহালা নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি মারাত্মক ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। প্রতি মাসে ভাঙার কারণে প্রায় সময়েই বন্ধ থাকে যোগাযোগ।

এ মাসেও ভাঙার কারণে মেরামতের জন্য মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তি দিয়েছে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগ।

মঙ্গলবার সকাল থেকে সব ধরণের যানবাহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন এ রাস্তার যাতায়াতকারী লোকজন।

জানা গেছে, নেত্রকোনা-মদন ২৫ কিলোমিটার সড়কে দুটি বেইলি সেতু রয়েছে। ১৯৯৫ সালে মদন উপজেলার জয়পাশা গ্রামের পাশে বয়রাহালা নদীর ওপর ৯৫ মিটার দৈর্ঘ্য ১২ ফুট প্রস্থে এই বেইলি সেতুটি নির্মিত হয়। এ সেতুতে ২ শতাধিক পাটাতন অতি পুরোনো হওয়ায় যোগাযোগ ব্যবস্থা খুবই ঝুঁকিপূর্ণ। পাটাতনগুলো ফাঁকা ফাঁকা অবস্থায় থাকায় ভারী যানবাহন উঠলেই বিকট শব্দ হয়ে কাঁপতে থাকে সেতুটি। জেলা সদর নেত্রকোনার সঙ্গে মদনের একমাত্র যোগাযোগের মাধ্যম ব্যস্ততম এ সড়কটি। পাশের উপজেলা আটপাড়া, খালিয়াজুরি এলাকার লোকজনও যোগাযোগের সুবিধার্থে এ রাস্তা দিয়েই যাতায়াত করে থাকে। কিন্তু মাসে ২-৩ বার এ বেইলি সেতুটির পাটাতন ভেঙে যায়। তখন তাৎক্ষণিক মেরামত করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবার ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে সেতুটি ভেঙে যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনায় প্রাণহানী ঘটার আশঙ্কা রয়েছে। বয়রাহালা নদীর ওপর নির্মিত অতি পুরোনো ঝুঁকিপূর্ণ এ সেতুটি ভেঙে দ্রুত নতুন সেতু নির্মাণ করার জন্য সরকারের কাছে দাবি জানান এলাকাবাসী।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলাম বলেন, নেত্রকোনা-মদন সড়কে বয়রাহালা নদীর ওপর নির্মিত চায়না বেইলি সেতুটি অতি পুরোনো। ধারণ ক্ষমতার চেয়ে অধিক ভারী যাহবাহন চলাচল করায় কিছুদিন পরপরই পাটাতন ভেঙে যায়।

অধিক ঝুকিপূর্ণ হওয়ায় এবারো ৭ টি ট্রাঞ্জাম ও ৫টি ড্রেকিংসহ নাট বল্টু পরিবর্তনের কাজ চলছে। তাই এ রাস্তায় ৪ দিন যান চলাচল বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট বিভাগে লিখিতভাবে জানানো হয়েছে। স্থায়ী সমাধানের জন্য একটি গার্ডার ব্রিজ নির্মাণের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। খুব দ্রুত কাজ শুরু করা হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.