সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

পশ্চিমবঙ্গের করোনা ঊর্ধ্বমুখী স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

ডেস্ক রিপোর্ট  ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ক্রমশ বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রনের থাবা। এনিয়ে রাজ্যটি আজ রবিবার ঘোষণা করেছে নানা বিধিনিষেধ।

আগামীকাল সোমবার থেকে এই রাজ্যের সকল ধরনের স্কুল কলেজ বন্ধ। এছাড়া সিনেমা হল, জিম সুইমিং পুল এবং বিউটি সেলুন বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি এবং প্রাইভেট অফিসে কর্মকর্তাদের উপস্থিতি ৫০ শতাংশ রাখতে বলা হয়েছে। একইসঙ্গে যুক্তরাজ্য থেকে সরাসরি ফ্লাইট বাতিল করা হয়েছে।

রোববার (২ জানুয়ারি) সচিবালয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দিবেদ বিধিনিষেধ সংক্রান্ত এক ঘোষণায় এসব তথ্য তুলে ধরেন।

সেখানে জানানো হয়, রাত ১০টার পর সিনেমা হল বন্ধ থাকবে, বিয়েসহ যে কোনো সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না, বিদেশ থেকে আসা যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে, কোনো রাজনৈতিক বা ধর্মীয় সভায় ২০০ জনের বেশি জমায়েত করা যাবে না।

বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাজ্যের লোকাল ট্রেনের ক্ষেত্রেও। আগামীকাল থেকে রাতে বন্ধ থাকবে লোকাল ট্রেন। বলা হয়েছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে দিনে চলবে লোকাল ট্রেন। তবে চালু থাকবে দূরপাল্লার ট্রেন।

সম্প্রতি পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়েছে। রাজ্যে দৈনিক সংক্রমণের হার এরইমধ্যে ১২ শতাংশ ছাড়িয়েছে। শুধু কলকাতায়ই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার। একইসঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

গতকাল শনিবার (১ জানুয়ারি) রাজধানী দিল্লিতে দৈনিক সংক্রমণ ৫০ শতাংশ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান থেকে জানা গেছে, শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২ হাজার ৭১৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৩ দশমিক ৬৪ শতাংশ। একই সময়ে দিল্লিতে মারা গেছেন একজন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.