সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

পাঁচপীরের ওরসে মধ্যরাতে দু’পক্ষের সংঘর্ষ বিআরটিএ’র ড্রাইভার নিহত আহত ১০

নিজস্ব প্রতিবেদকঃ  হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া ইউনিয়নের পুর্ব ফান্ডাইল গ্রামে ৩৫ বছরের পুরনো একটি মসজিদের নাম পরিবর্তন নিয়ে বিরোধের জেরধরে দু’পক্ষের সংঘর্ষে বিআরটিএ অফিসের ড্রাইভার আফজাল চৌধুরী (৪০) নিহত হয়েছে। এ ঘটনায় আহত
হয়েছে আরো অন্তত ১০ জন। তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাত ১ টার দিকে ফান্ডাইল গ্রামের পাচপীরের মাজারে ওরস চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আফজাল চৌধুরী ওই গ্রামের জামাল উদ্দিন চৌধুরীর পুত্র। সে ঢাকা বিআরটিএ অফিসের ড্রাইভার হিসেবে কর্মরত ছিল বলে জানা গেছে।
জানা যায়, পুর্ব ফান্ডাইল গ্রামে ১৯৮৪ সালে গ্রামবাসীর উদ্যোগে ‘পূর্ব ফান্ডাইল জামে মসজিদ’র প্রতিষ্ঠা হয়। এরপর বিভিন্ন সরকারি-বেসরকারি অনুদান ও গ্রামবাসীর সহযোগিতা অব্যাহত থাকে। সম্প্রতি লন্ডন প্রবাসি সাইফুল ইসলাম সেফুল মসজিদটির নাম পরিবর্তন করে তার বাবার নাম ব্যবহার করার চেষ্ঠা করেন। এ নিয়ে একই গ্রামের তাউস মিয়া ও গাউছ মিয়াসহ তাদের লোকজনের সাথে তাদের বিরোধ সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গতকাল রাতে ফান্ডাইল গ্রামের পাচপীরের মাজারে ওরস চলাকালে দু’পক্ষ দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে উজ্জল চৌধুরী, তিতু মিয়া, বিলাল মিয়া, সজল মিয়াসহ বেশ কয়েকজনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.