রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

ফায়ার সার্ভিসের ১৩ কর্মকর্তার পদোন্নতি

নিজস্ব প্রতিবেদকঃ  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ১৩ জন উপ-সহকারী পরিচলক ও সমমান পদের কর্মকর্তাকে সহকারী পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়েছে।
সোমবার বিকেলে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিদর্শক (মিডিয়া) শাহজাহান সিকদার এ তথ্য জানান।তিনি জানান, আজ সোমবার সকাল ১১টায় ফায়ার সার্ভিস অধিদফতরের সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে সহকারী পরিচালক পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংকব্যাজ পরিয়ে দেন অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।
পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক মহোদয় পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, পদোন্নতি শুধু মর্যাদা আর র‌্যাংক বৃদ্ধি করে না, এটির মাধ্যমে দায়িত্বও বৃদ্ধি পায়।
তিনি আরো বলেন, আমি আশা করবো, সবাই তাদের বর্ধিত দায়িত্ব সততা ও স্বচ্ছতার সঙ্গে যথাযথভাবে প্রতিপালনের মাধ্যমে তাদের পদোন্নতির প্রতিদান দেবেন। দুর্ঘটনার ফোন পেলেই ফায়ার সার্ভিসের কর্মীরা যেমন সততার সঙ্গে সেবার জন্য ঝাঁপিয়ে পড়েন; তেমনি ফায়ার সার্ভিসের প্রতিটি সেবার ক্ষেত্রেই এই নীতিমালা বাস্তবায়নের বিষয়ে পদোন্নতিপ্রাপ্তরা সচেষ্ট হবেন।

এরপর তিনি উপস্থিত পরিচালক ও উপ-পরিচালকদের নিয়ে পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংকব্যাজ পরিয়ে দেন।

সভাপতির বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান সন্তোষ প্রকাশ করে বলেন, অধিদফতরের মহাপরিচালক মহোদয়ের আন্তরিক উদ্যোগ আর সময়োপযোগী নির্দেশনায় আমরা নতুন বছরের প্রথম মাসেই এ পদোন্নতি দিতে পেরে আনন্দিত। স্বল্পতম সময়ের মধ্যে পদোন্নতির ব্যবস্থা করায় তিনি মহা-পরিচালক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওহিদুল ইসলাম।
পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সহকারী পরিচালক (ওয়ারহাউজ ও ফায়ার প্রিভেনশন) মো. আনোয়ার হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) এস এম জুলফিকার রহমান।
এ সময় পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম, পিএসসি; প্রকল্প পরিচালক, উপ-পরিচালকসহ অন্য জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.