রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:

ফের জেঁকে বসতে পারে শীত, তাপমাত্রা কমবে ২-৩ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদকঃ বৃষ্টিপাতের প্রবণতা কমে যাওয়ায় দেখা মিলছে সূর্যের, যদিও কিরণের উজ্জ্বলতা তেমন নেই। ঝলমলে রোদ ওঠার সঙ্গে সঙ্গে দিনের তাপমাত্রা যেমন বাড়বে, তেমনি কমবে রাতের তাপমাত্রা।

আজ শুক্রবার এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় আজ শনিবার সকাল নাগাদ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশাও পড়বে।

এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.। কাল রোববার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। গতকাল শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে, ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টা থেকে আগের ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে, ১১ মিলিমিটার। এছাড়া দেশের বিভিন্নস্থানে ‘সামান্য’ বৃষ্টিপাত হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.