শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি প্রসেনজিৎকে গ্রেপ্তারে দাবিতে বিক্ষোভ

ইশতিয়াক শোভনঃ ভারতে কর্ণাটকে মুসলিম ছাত্রী মুসকানকে কেন্দ্র করে ইসলাম নিয়ে ফেসবুকে উৎসকানিমুলক বক্তব্য পোষ্ট করায় শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ চন্দ্র দেবের গ্রেফতার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বক্তারা প্রসেনজিৎকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে প্রশাসনের প্রতি দাবি জানান।
গতকাল শুক্রবার (১১ ফেব্রæয়ারী) জুম্মা নামাজের পরে শায়েস্তাগঞ্জের বিভিন্ন মসজিদ থেকে প্রায় ৫ শতাধিক মুসল্লি প্রসেনজিৎকে গ্রেফতারের দাবিতে বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করে রেলওয়ে পার্কিংয়ে মিলিত হন এবং বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ইসলাম ধর্মকে নিয়ে কুটক্তি করে কেউই রেহাই পায়নি। যারাই করেছে তাদেরকে শাস্তির আওতায় আনা হয়েছে। প্রসেনজিৎকেও আইনের আওতায় আনার দাবি জানান তারা। পরে পরিস্থিতি সামাল দিতে প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত হন, উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল, শায়েস্তাগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ একদল পুলিশ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশীদ তালুকদার ইকবাল বলেন, ব্যক্তির দোষের কারনে দল কিন্তু দায়ভার নিবে না। প্রসেনজিতের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি আবু জাহির নির্দেশ দিয়েছেন। আপনাদের সাথে আমরাও একমত, দোষি ব্যক্তিকে আইনের আওতায় আনা হোক


উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম বলেন, অতিশীঘ্রই দোষীব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপনার আমাদের উপর আস্থা রাখুন এবং সহযোগিতা করুন। অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল বলেন, গতরাত থেকে তাকে ধরতে পুলিশ কাজ করছে। আমার তাকে খুজছি, এলাকায় পাইনি। তার মোবাইল নম্বর ট্যাকিং করে জানতে পারি সে সিলেটে অবস্থান করছে। আমরা আমাদের টিম সিলেটে পাঠিয়েছি। আশা করি শীঘ্রই তাকে আমরা ধরতে সক্ষম হবো। আপনার শান্ত থাকুন, সম্প্রীতি বজায় রাখুন।
এসময় বিক্ষোভকারীদের দাবীর মুখে উপস্থিত প্রশাসনের লোকজন আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রসেনজিৎকে গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষোভ সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। উল্লেখ্য, গত বছরের ১০ নভেম্বর রাতে চাঁদাবাজির মামলায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসেনজিৎ চন্দ্র দেবকে গ্রেফতার করেছিল র‌্যাব। তার বিরুদ্ধে আরও বিভিন্ন অভিযোগ রয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.