সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু না হলে এ দেশ স্বাধীন হতো না-ডাঃ মুশফিক চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান না হলে এ দেশ স্বাধীন হতো না, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে জাতির সুর্য্য সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ জীবন বাজি রেখে পাকিস্তানী হানাদার বাহিনীর মোকাবেলা করেছেন। ৩০ লক্ষ শহীদের বুকের তাজা রক্ত আর মা বোনদের ইজ্জতের বিনিময়ে আমরা একটি স্বাধীন রাষ্ট্র ও মানচিত্র পেয়েছি। তাদের রক্তের ঋণ শোধ করতে হলে আমাদের এ দেশকে ভালবাসতে, এ দেশের মাটি ও মানুষের উন্নয়নে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা সম্মানজনক হারে বৃদ্ধি করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অসচ্ছল ৩০ হাজার বীর মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। আগামীতে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে ডিজিটাল আইডি কার্ড প্রদানের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। অচিরেই তা বাস্তবায়ন হবে। তিনি বলেন, এ দেশকে সোনার বাংলা করার জন্য বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখে ছিলেন তা বাস্তবায়ন করতে হলে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহা সড়কে। এদেশ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। তিনি দেশ ও জাতির উন্নয়নে বর্তমান সরকারকে সার্বিককাকে সহযোগিতা করার আহ্বান জানান।
হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ৫ মার্চ মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথা “মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী উপরোক্ত কথা বলেন।
জেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নুরুল আমিন উসমান।
অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন সরকারী বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ ইকরামুল ওয়াদুদ, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন হবিগহ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুর রহিম জুয়েল, সাবেক ডেপুটি কমান্ডার গৌর প্রসাদ রায়, সদর উপজেলা সাবেক কমান্ডার মোঃ আব্দুস শহীদ, সাবেক সহকারী কমান্ডার উপাধ্যক্ষ আব্দুজ জাহের।
মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা জয়নাল আবেদীন রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের ক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, কবি তাহমিনা বেগম গিনি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা পঙ্কজ রায় প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.