শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

বর্তমান যুগে উন্নয়নের গুরুত্বপূর্ণ উপাদান হল দক্ষ যুবসমাজ-এমপি আবু জাহির

নিজস্ব প্রতিবেদকঃ বর্তমান যুগে উন্নয়নের গুরুত্বপূর্ণ উপাদান হল দক্ষ যুবসমাজ। দেশকে সমৃদ্ধ করতে তাঁদের মেধা ও দক্ষতার যুগোপযোগী ব্যবহার একান্ত প্রয়োজন। এজন্য সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে শিক্ষিত তরুণ-তরুণীদের প্রশিক্ষণ ও তাঁদেরকে সহজ শর্তে ঋণ দিচ্ছে। দক্ষ যুবশক্তি না থাকলে দেশকে সমৃদ্ধ করা সম্ভব নয়।
সোমবার জাতীয় যুব দিবস-২০২১ উদযাপন উপলক্ষে হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি আরও বলেন, একজন শিক্ষিত তরুণ সরকারিভাবে প্রশিক্ষণ গ্রহণ করে তা সঠিকভাবে কাজে লাগালে নিজের আত্মকর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি আরও অনেককে কাজে লাগাতে পারেন। এভাবে একজনের দক্ষতায় অনেকের কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব। এমনটি করলে লেখাপড়া শেষে চাকুরীর জন্য অন্যের দরজায় গিয়ে ভীর করতে হবে না। আবু জাহির বলেন, হবিগঞ্জে শিল্পাঞ্চল গড়ে উঠার পাশাপাশি এখানকার গ্যাস ও বিদ্যুৎ জাতীয় গ্রীডে যুক্ত হচ্ছে। কিন্তু আমাদের দক্ষ লোক না থাকায় বাইরে থেকে আসা লোকজন কাজ করে। এ জন্য এখানকার যুব সমাজকে তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষার দিকে আগ্রহী করার বিকল্প নেই। এটি করলে বিদেশী লোকদের বড় অংকের বেতনে এখানে আনতে হবে না। এ সময় তিনি তথ্য প্রযুক্তির খারাপ দিক বর্জন ও সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান ও এতে স্বাগত বক্তব্য রেখেছেন হবিগঞ্জ যুবক উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক এটিএম আব্দুল্লাহ ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমা এবং ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক শাহ মুহম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এটিএম আব্দুল্লাহ ভূইয়া।
পরে ৮ জন শিক্ষার্থীর মাঝে ৫ লাখ ৮০ হাজার টাকা যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ এবং বৃক্ষরোপন ও মাছের পোনা অবমুক্ত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি আবু জাহিরসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.