বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান ভিসা আরব আমিরাতে

ডেস্ক রিপোর্ট দুবাইয়ের মতো আরব আমিরাতের অন্যান্য প্রদেশেও বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার।

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আল হাবতুর প্যালেসে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে আমিরাতি মন্ত্রী এ কথা জানান।

বৈঠকে ইমরান আহমেদ দুবাইয়ের ধারাবাহিকতায় অন্যান্য প্রদেশে কর্মসংস্থান ভিসা চালুসহ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের নাগরিকদের অধিকতর কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানান। এছাড়াও তিনি সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের অনুরোধ জানান।

এরই পরিপ্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার পর্যায়ক্রমে সকল প্রদেশের কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেন। বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ দীর্ঘদিন বন্ধ থাকা আরব আমিরাতের শ্রমবাজারটি বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত করায় আমিরাত সরকারকে ধন্যবাদ জানান।

এছাড়াও বৈঠককালে মন্ত্রীদ্বয় দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন। বৈঠকে মন্ত্রীর সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত  মো. আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাদের, উপসচিব ড. নাশিদ রিজওয়ানা মনির উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলমান আবুধাবি ডায়ালগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশগ্রহণের জন্য আবুধাবিতে অবস্থান করছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.