শনিবার, ২৫ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

বাংলাদেশে ট্যুরিজম বৃদ্ধিতে কাজ করবে তুরস্ক : রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের ট্যুরিজম বৃদ্ধি এবং সিলেটের সাথে তুর্কি এয়ারলাইন্সের সরাসরি বিমান চলাচলের জন্য কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। পাশাপাশি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এর সাথে তুরস্কের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সমঝোতা চুক্তি স্বাক্ষরের আশ্বাস দেন তিনি।

শনিবার (২৩ অক্টোবর)সকালে শাবিপ্রবির প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন মোস্তফা ওসমান তুরান।

এ সময় রাষ্ট্রদূত বলেন, ‘সিলেটের মানুষের সংস্কৃতির সাথে তুরস্কের সংস্কৃতি অনেকটা মিল রয়েছে। আমরা বাংলাদেশের ট্যুরিজম বৃদ্ধিতে কাজ করতে চাই। তাছাড়া দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তা ও অনলাইন প্রফেশনার কর্মশালার জন্য একসঙ্গে কাজ করতে চাই।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘এবছর প্রথমবারের মতো ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভর্তি পরীক্ষার আয়োজন করছি। বিভিন্ন উদ্ভাবন, বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদান রাখায় দেশসেরা ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে শাবিপ্রবি। আমাদের বিশ্ববিদ্যালয় এখন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। বর্তমানে শাবিপ্রবি দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে বিবেচিত।’

সৌজন্যে স্বাক্ষাৎকারে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অ্যাপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম, ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম, প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীর, রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন, তুরস্কের কনসোল জেনারেল সালাউদ্দিন কাসেম খান, তুরস্কের সহযোগিতা ও সমন্বয় সংস্থার (টিকা) সহকারী পরিচালক আহম্মেদ ফারুক মোস্তাক অলু উপস্থিত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.