রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্পসেল’র পক্ষ থেকে রিংগনকে সম্মাননা

ইশতিয়াক শোভনঃ শনিবার ঢাকা রিপোর্টভর্স ইউনিটিতে জাতীয়তাবাদী হেল্প সেলের উদ্যোগে, গুম খুন নির্যাতনের শিকার পরিবারের মধ্যে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভয়াবহ পরিস্থিতি তৈরি করার জন্য আওয়ামী লীগের
প্রত্যেকটি দায়ী ব্যক্তিকে চিহ্নিত করে তাদেরকে বিচারের আওতায় আনা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
মির্জা ফখরুলের দাবি, গুম-খুন নিয়ে বিএনপির বক্তব্যে ক্ষমতাসীনরা বিদ্রæপ করেছে। গণতন্ত্র যখন থাকে না তখন সব কিছুই অসাড় হয়ে যায়। তখন এ ধরনের ঘটনাগুলো ঘটতেই থাকে। তাই আমাদেরকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে বলে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, যারা এসব গুম-খুনের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে এখন আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আসছে। এ নিষেধাজ্ঞা দেয়ায় গোটা জাতির উপর কলঙ্ক লেপন করা হয়েছে, যার দায় ক্ষমতাসীন দলের বলে অভিযোগ করেন তিনি।
গত ৯ বছরে সারাদেশে গুম, খুন এবং পঙ্গুত্বের শিকার নেতাকর্মীদের ৩১৭টি পরিবারকে এককালীন অর্থ সহায়তা ও ৪০টি পরিবারকে মাসিক শিক্ষা বৃত্তি প্রদান এবং কারান্তরীণ নেতাকর্মীদেরকে আর্থিক সহায়তা করছে জাতীয়তাবাদী হেল্প সেল।
এরই ধারাবাহিকতায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে গুম ও খুনের শিকার হওয়া ১৩টি অসহায় পরিবারের সন্তানদের হাতে হেল্প সেলের উদ্যোগে আর্থিক অনুদান অনুষ্ঠানে ‘উপহার’ তুলে দেন মির্জা ফখরুল। এসময় বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্পসেলের প্রতিষ্ঠাতা সদস্য হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগনকে সম্মাননা কেষ্ট তুলে দেন।
উল্লেখ্য, শাহ রাজিব আহমেদ রিংগন গত ২২ ডিসেম্বর বিএনপির কর্মসূচিতে পুলিশের গুলিতে গুরুত্বর আহত হয়। প্রেস বিজ্ঞপ্তি

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.