সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:২১ অপরাহ্ন

বানিয়াচংয়ে কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে বোরো মৌসুমে বিনামূল্যে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ বিতরণ ও কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. এনামুল হক।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- উপজেলা প্রেসক্লাব সভাপতি এসএম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জীবন আহমেদ লিটন, সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু ও বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার প্রতিনিধি মো. নুরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী বলেন, ‘কৃষি ক্ষেত্রে অসামান্য অবদান রাখছে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার। কৃষকের ন্যায্য অধিকার দিতে সরকার বদ্ধ পরিকর। আর কৃষক ভাইয়েরা জাতীয় অর্থনীতিতে ব্যাপক অবদান রেখে যাচ্ছেন। এ ক্ষেত্রে কৃষিক্ষেত্রে প্রচুর পরিমাণে ভর্তুকি দেওয়া হচ্ছে।’

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, ‘বাংলাদেশে ১৮ কোটি মানুষের আহার যোগান দিচ্ছেন কৃষকগণ। কৃষকদের পরিশ্রমের ফলে এ দেশে খাদ্য ঘাটতি হচ্ছে না। আমি সেই সব কৃষকদের শ্রদ্ধা জানাচ্ছি। কৃষকদের সমস্যা সমাধানে কৃষি অফিস খুব আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।’

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.