রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

বাহুবল উপজেলা ও শায়েস্তাগঞ্জ সদরে ভোটগ্রহণ ৩১ জানুয়ারী এবার ভোট হবে ইভিএমে

নিজস্ব প্রতিবেদকঃ অবশেষে ঘোষিত হয়েছে বাহুবল উপজেলার ইউপি নির্বাচনের তফশিল। গতকাল শনিবার ৬ষ্ঠ ধাপে এ তফশিল ঘোষণা করেন বাংলাদেশ ইলেকশন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার। ঘোষিত তফশিল অনুযায়ী দেশের ২১৯টি ইউনিয়নের
সাথে বাহুবল উপজেলার ৭টি ও শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়নে ভোটগ্রহণ আগামী ৩১ জানুয়ারী। ইসি সচিব জানান, এ ধাপের সবকটি ইউনিয়নে ভোটগ্রহণ হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ই.ভি.এম)। তিনি আরও জানান, এটিই শেষ ধাপ। এরপর অবশিষ্ট ইউনিয়নগুলোতে বিচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ৩ জানুয়ারি (সোমবার), মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ৭ থেকে ৯ জানুয়ারি (শুক্রবার-রোববার), আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি (সোমবার-বুধবার), প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) ও প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারী (শুক্রবার) নির্ধারণ করা হয়েছে।
প্রসঙ্গত, ইউপি নির্বাচনের ১ম ধাপে হবিগঞ্জ জেলার কোনো ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি। ২য় ধাপে আজমিরীগঞ্জের ৫, ৩য় ধাপে হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪র্থ ধাপে বানিয়াচং উপজেলার ১৫টির মধ্যে ১৪ ও লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে ভোটগ্রহণ আগামী ২৬ ডিসেম্বর। ৫ম ধাপে চুনারুঘাট উপজেলার ১০ ও মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ আগামী ৫ জানুয়ারী। জেলার ৭৮টি ইউনিয়নের মধ্যে বানিয়াচংয়ের ৪নং, শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ও ব্রাহ্মণডুরা ইউনিয়নে পরবর্তীতে ভোটগ্রহণ হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.