শনিবার, ২৫ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

বিশ্বকাপ থেকে ৯৫ হাজার ডলার পাচ্ছেন নিগাররা

ডেস্ক রিপোর্ট  মুখে তৃপ্তির হাসি নিয়েই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ নারী দল। মঙ্গলবার রাত ৯টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে ঢাকা ফিরেছেন নিগার সুলতানা জ্যোতিরা।

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের অভিষেক আসরে সাড়া ফেলে দেওয়া বাংলাদেশের মেয়েরা ট্রফি নিয়ে বাড়ি ফিরতে না পারলেও বিসিবির কোষাগারের বড় অঙ্কের অর্থ নিয়ে এসেছেন। আসরে সপ্তম হওয়ায় আইসিসি থেকে ৭০ হাজার ইউএস ডলার পুরস্কার দেওয়া হচ্ছে বাংলাদেশকে।

সেই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য ২৫ হাজার ডলার পুরস্কার পাচ্ছেন। সব মিলিয়ে মোট ৯৫ হাজার ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৮২ লাখ) ঘরে নিয়ে আসছেন মেয়েরা।

এবারের নারী বিশ্বকাপে গতবারের তুলনায় পুরস্কারের অর্থ প্রায় ৭৫ শতাংশ বাড়ানো হয়েছে। আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১০ লাখ ৩২ হাজার ডলার। রানার্সআপ দল পাবে ৬ লাখ ডলার। সেমিফাইনালে হেরে যাওয়া বাকি দুটি দল পাবে ৩ লাখ করে।

আসরের পঞ্চম থেকে অষ্টম দল, প্রত্যেকে পাবে ৭০ হাজার করে। এবারের আসরে পাকিস্তানের ওপরে থেকে সপ্তম অবস্থানে নিজেদের বিশ্বকাপ শেষ করেছেন নিগাররা। নিউজিল্যান্ড ছয় আর ভারত রয়েছে পাঁচ নম্বরে। প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.