মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

‘বীর নিবাস’ পাচ্ছেন হবিগঞ্জের ৬৩ বীর মুক্তিযোদ্ধা

ইশতিয়াক শোভনঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার ‘বীর নিবাস’ পাচ্ছেন হবিগঞ্জের ৬৩ জন বীর মুক্তিযোদ্ধা। জেলার ৮টি উপজেলায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য একতলা বিশিষ্ট এই বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার।

বর্তমানে বাড়িগুলোর নির্মাণ কাজ চলমান রয়েছে। একেকটি ‘বীর নিবাস’ নির্মাণে ব্যয় হচ্ছে ১৩ লাখ টাকা। বর্তমানে ৬৩টি ‘বীর নিবাস’ নির্মাণ করা হলেও পরবর্তীতে উপকারভোগীদের সংখ্যা আরো বাড়তে পারে।জানা যায়, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় ৩টি, বানিয়াচংয়ে ৮টি, নবীগঞ্জে ১০টি, বাহুবলে ৮টি, চুনারুঘাটে ৪টি, সদর উপজেলায় ৭টি, লাখাই উপজেলায় ১২টি ও মাধবপুরে ১১টি ‘বীর নিবাস’ নির্মাণ কাজ চলমান রয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে ‘বীর নিবাস’ নির্মাণ করা হচ্ছে।জেলা প্রশাসন জানিয়েছে, এরমধ্যে নির্মাণাধীন ঘরগুলোর ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে। জেলায় আরো বেশকিছু ‘বীর নিবাস’ তৈরির প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন হলেই যথাযথ প্রক্রিয়ায় কাজ শুরু হবে।

এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, চলমান ‘বীর নিবাস’ নির্মাণ কাজ মনিটরিং করছে জেলা প্রশাসন। কাজের গুণগত মান যেন বজায় থাকে সেজন্য প্রশাসন তৎপর রয়েছে। পরবর্তীতে আরো ‘বীর নিবাস’ নির্মাণ করে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের দেওয়া হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.