রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির ৩ খেলোয়াড় উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিল যাচ্ছে

নিজস্ব প্রতিবেদকঃ ব্যারিস্টার সুমন পেশায় একজন আইনজীবী। কিন্ত ফুটবল খেলা তার নেশায় পরিনত হয়েছে।তাই নিজ নামে গেড়ে তুলেছেন ফুটবল একাড়েমিও। তিনি তৃণমূল থেকে ফুটবলার বেঁচে নিয়ে ও ফুটবলের উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করছেন। তার সেই একাডেমি থেকে এবার ৩ ফুটবলার যাচ্ছে ব্রাজিলে। উন্নত ফুটবল প্রশিক্ষণের জন্য এই তিনজনসহ সর্বমোট ১১ ফুটবলার পাচ্ছে সাম্বার দেশের টিকিট।

গেল বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবলের সেরা ৪০ প্রতিভাকে বাছাই করা হয় প্রথমে। এরপর তাদের ২ মাস বিকেএসপিতে উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়। তারই তৃতীয় ধাপে খেলোয়াড়দের পাঠানো হচ্ছে ব্রাজিলে। তবে তৃতীয় ধাপে এসে খেলোয়াড়সংখ্যা কমে এসেছে। ব্রাজিলে অধিকতর উন্নয়নের জন্য ১১ জনের সঙ্গে ৪ জন অপেক্ষমান ফুটবলারের প্রাথমিক তালিকা ঘোষণা করেছে ক্রীড়া মন্ত্রণালয়।

মূল তালিকায় থাকা সেই ১১ ফুটবলার হলেন-মেহেদি হাসান শ্রাবণ, রনি মিয়া, ইয়াসিন আরাফাত অভি, নয়ন হোসেন, আবির হাসান, অনিক দেববর্মা শুভন, পাভেল বাবু, শঙ্কর বাকতি, লিয়ন প্রধান, সাব্বির হোসেন লুকাকু, ইমন হোসেন। এছাড়াও অপেক্ষমান আছেন ৪ জন। তারা হলেন, জিসান শেখ, মোস্তাকিম আলী, রিপন হোসেন, নিবাস কুজুর।

বাংলাদেশ থেকে উচ্চতর ফুটবল শিক্ষার জন্য ফুটবলারদের ব্রাজিল যাত্রা অবশ্য এবারই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে ৪ ফুটবলার ব্রাজিলে প্রশিক্ষণে গিয়েছিল৷

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.